সংবাদ শিরোনামঃ
আওয়ামী লীগ আমলে মানুষ ঘরে থাকতে পারেনি মন্তব্য- সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব এর বাগমারায় র‍্যাব-পুলিশের  যৌথ অভিযানে দেশীয় অস্ত্র ও ককটেল উদ্ধার  রাজশাহী প্রেস ক্লাবে বিএনপি নেতাদের সংবাদ সম্মেলন আশাশুনিতে জামায়াতের (২য় পর্বের) মাসিক রোকনসম্মেলন অনুষ্ঠিত শ্যামনগর প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি সামিউল আজম মনিরের সাথে সাতক্ষীরা শহর ছাত্র দলের সৌজন্য সাক্ষাৎ  শ্যামনগরে বিএনপির ওয়ার্ড পর্যায়ের কর্মীদের সাথে মতবিনিময় সভা কক্সবাজারে শীর্ষ ৮ সন্ত্রাসী অস্ত্রসহ গ্রেফতার কালিগঞ্জে উপজেলা কৃষকদল সহ বিভিন্ন অংগ সংগঠনের দিনব্যাপী কর্মী কর্মশালা অনুষ্ঠিত মৌলভীবাজারে সীমান্তে হত্যা বন্ধ ও বিচারের দাবিতে ছাত্র ফ্রন্টের সমাবেশ শকুন মৃত প্রাণির মাংস খেয়ে বেঁচে থাকা একপ্রকার পাখি
 শ‍্যামনগরে সাউদার্ন চ্যারিটি ফাউন্ডেশন উপকূলের মানুষের পানির জন‍্য টিউবওয়েল সেবা দিয়ে যাচ্ছে

 শ‍্যামনগরে সাউদার্ন চ্যারিটি ফাউন্ডেশন উপকূলের মানুষের পানির জন‍্য টিউবওয়েল সেবা দিয়ে যাচ্ছে

বুড়িগোয়ালিনী প্রতিনিধিঃ
 শ‍্যামনগর সাউদার্ন চ্যারিটি ফাউন্ডেশন মানুষের সেবায় একধাপ এগিয়ে। ২০১৫ সাল থেকে
সাতক্ষীরা জেলার বিভিন্ন উপজেলায় বিনামুল্যে টিউবওয়েল দিয়ে পানির সেবা সহ অসহায়দের খাদ্য সামগ্রী কার্যক্রম অব্যহত রেখেছেন।
 সাতক্ষীরা, কালীগঞ্জ,আশাশুনি,শ্যামনগর উপজেলার বিভিন্ন ইউনিয়নে,বিশেষত শ্যামনগর উপজেলার ১২টি ইউনিয়ন সহ পার্শ্ববর্তী কয়রা উপজেলায় ও এ কার্যক্রম অব্যহত আছে।
উপকূল জুড়ে চলছে তাপদাহ পুকুরে নাই পানি ২০১৫ সাল থেকে সাউদার্ন চ‍্যারিটি ফাউন্ডেশন উপকূলের প্রতিটি বাড়ি যেয়ে টিউবওয়েল দিয়ে মানুষের পানির চাহিদা মিটিয়েছেন। উপকার ভুগি বেশ কিছু পরিবারের সাথে কথা বলে জানাযায় উপকূলের যেসমস্ত পরিবারে ব‍্যবহার করার জন‍্য পানির কোন উৎস নাই ঠিক সেসব পরিবার কে চিহ্নিত করে তাদের বাড়িতে বিনামুল্যে টিউবওয়েল স্থাপন করে দিয়েছেন।
বুড়িগোয়ালিনী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বাক্কার,হাকিম সহ বেশ কিছু নারী পুরুষের কাছে এবিষয়ে জানতে চাইলে বলেন,আমাদের এলাকা জুড়ে ব‍্যবহার করার জন‍্য কোন পানি নাই, আমারা সাউদার্ন চ‍্যারিটি ফাউন্ডেশনে টিউবওয়েলের নেওয়ার জন‍্য আবেদন করলে সংস্থার কর্মকর্তা গণ এসে দেখে আমাদের কল দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন। এই কল পেয়ে আমারা বাড়িতে ব‍্যবহার করার জন‍্য পানির চাহিদা মিটাতে পারছি। কতটি টিউবওয়েল বিতরণ করেছেন সাউদার্ন চ‍্যারিটি ফাউন্ডেশনের পরিচালকের কাছে জানতে চাইলে তিনি বলেন ১৩শ টিউবওয়েল বিতরণ করা হয়েছে আমাদের ফাউন্ডেশনের ম‍াধ‍্যমে বিভিন্ন এলাকায়।
তিনি আরো বলেন টিউবওয়েল, খাদ্যসামগ্রী সহ বিভিন্ন প্রকার সহযোগিতা করা হয় সাউদার্ন চ‍্যারিটি ফাউন্ডেশনের ম‍াধ‍্যমে।
উপকূলের মানুষের জন‍্য পানির সেবা দিতে  টিউবওয়েল বিতরণ কর্যক্রম চলমান আছে কি এমন প্রশ্নের জবাবে পরিচালক বলেন যদি কোন এলাকায় পানি ব‍্যবহারের অসুবিধা থাকে আমারা জানতে পারলে সেখানের মানুষের সুবিধার্থে টিউবওয়েল স্থাপণ করে দেওয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড